> হিফয শুরু হলো ইনতিসার হিফয মাদরাসায় | Intisar Hifz Madrasha

হিফয শুরু হলো ইনতিসার হিফয মাদরাসায় | Intisar Hifz Madrasha

সবক প্রদন শেষে দোয়া পরিচালনা করছেন মাওলানা শেখ সিদ্দিকুর রহমান
সবক প্রদন শেষে দোয়া পরিচালনা করছেন হাফেয মাওলানা শেখ সিদ্দিকুর রহমান

আলহামদুলিল্লাহ, ইনতিসার হিফয মাদরাসা, বাইপাইল শাখায় হিফয বিভাগের প্রথম ব্যাচের  হিফয সবক প্রদান সম্পূর্ণ হয়েছে। ইনতিসার হিফয মাদরাসা, বাইপাইল শাখায় গত ০৯ নভেম্বর ২০২৩ বৃহ:স্পতিবার সবক প্রদান অনুষ্ঠিত হয়। সবক প্রদান অনুষ্ঠানে মোট ২৮ জন শিক্ষার্থীকে সবক প্রদান করা হয়।

ইনতিসার হিফয মাদরাসার পরিচিতি (Intisar Hifz Madrasah)

ইনতিসার হিফয মাদরাসা, বাইপাইল শাখা (সাবেক ইনতিসার প্রি-হিফয মাদরাসা) ঢাকার সাভারে অবস্থিত। সাভার থেকে প্রায় ১৬ কি:মি: এবং ঢাকা থেকে প্রায় ২৪ কি:মি: উত্তরে অবস্থিত সাভার ‍উপজেলার আশুলিয়া, বাইপাইল, সোনিয়া মার্কেটে ইনতিসার হিফয মাদরাসা অবস্থিত।

আল কোরআনের প্রচার ও প্রসারের উদ্দেশ্যে ২০২১ সালে ইনতিসার হিফয মাদরাসা যাত্রা শুরু করে। ইনতিসার হিফয মাদরাসায় হিফযের পাশাপাশি জেনারেল বিভাগে পড়াশুনা করার সুযোগ রয়েছে। অত্র মাদরাসায় বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে হিফযের পাশাপাশি জেনারলকেও সমান গুরুত্ব দেওয়া হয়।

পূর্বে ইনতিসার হিফয মাদরাসার নাম ছিল ইনতিসার প্রি-হিফয মাদরাসা। গত ০৯ নভেম্বর ৮ জন শিক্ষার্থীর হিফয সবক (কায়দা,আমপারা ও নাযেরা শেষ করে) গ্রহণের মাধ্যমে ইনতিসার প্রি-হিফয মাদরাসায় আনুষ্ঠানিক ভাবে হিফয বিভাগ চালু হলো। এই ধারাবাহিকতায় কতৃপক্ষ মাদরাসার নাম প্রি-হিফয থেকে পরিবর্তন করে ইনতিসার হিফয মাদরাসা, বাইপাইল শাখা রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আপনারা জেনে খুশি হবেন যে, ইনতিসার ফাউন্ডেশনের অধীন ইনতিসার হিফয মাদরাসা, বাইপাইল শাখা সহ আরো ‍দুইটি মাদরাসা পরিচালিত হয়ে থাকে। অন্য প্রতিষ্ঠান দুটি যথাক্রমে 
        ১. ইনতিসার হিফয মাদরাসা (বালক শাখা)।
        ২. ইনতিসার গার্লস হিফয মাদরাসা।
উল্লেখ্য, বালক ও বালিকা শাখা সাভার সেনানিবাসের নিকটস্থ শেরআলী মার্কেটি অবস্থিত।

হিফয শুরু হলো (Intisar Hifz Madrasah)

আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ রহমতে ইনতিসার হিফয মাদরাসার সকল শিক্ষক, কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীদের অক্লান্ত চেষ্টায় ৯ নভেম্বর ৮ জন শিক্ষার্থী নিয়ে হিফয বিভাগের সূচনা হলো।

হিফয সবক প্রদান করা হচ্ছে - Intisar Hifz Madrasah
হিফয সবক প্রদান করা হচ্ছে - Intisar Hifz Madrasah

০৮ জন শিক্ষার্থীর মধ্যে ৫ জন বালক ও ৩ জন বালিকা। উল্লেখ্য ইনতিসার হিফয মাদরাসায় হিফয বিভাগে বালক ও বালিকা পৃথক ভাবে ক্লাসের ব্যবস্থা আছে। ৮ জন শিক্ষার্থীই আমাদের মাদরাসায় কায়দা, আমপারা ও নাযেরা শেষ করে হিফযুল কোরআনের সবক গ্রহণ করেছে। সবাই আমাদের শিক্ষার্থীদের জন্য প্রান খুলে আল্লাহর কছে  দোয়া করবো।

নাযেরা সবক প্রদান করা হচ্ছে - Intisar Hifz Madrasah
নাযেরা সবক প্রদান করা হচ্ছে - Intisar Hifz Madrasah
হিফয ছাড়াও সেদিন আরো ২০ জন শিক্ষার্থীকে আমপারা ও নাযেরা সবক প্রদান করা হয়। ২০ জনের মধ্যে ১৩ জন আমপারা ও ৭ জন নাযেরা সবক গ্রহণ করেছে।

আমপারার সবক প্রদান করা হচ্ছে - Intisar Hifz Madrasah
আমপারার সবক প্রদান করা হচ্ছে - Intisar Hifz Madrasah
হিফযের সবক প্রদান অনুষ্ঠানে সবক প্রদান করেন বিশিষ্ট আলেম, হাফেয মাওলানা শেখ সিদ্দিকুর রহমান, খতিব বনশ্রী কেন্দ্রিয় জামে মসজিদ, ঢাকা। সবক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র মাদরাসা সম্মানিত প্রিন্সিপাল মাওলানা আব্দুল্লাহ আল মামুন। 

শিক্ষার্থীদের পরিবেশনা

হিফয সবক অনুষ্ঠানে শিক্ষার্থীদের আরবী উপস্থাপনা, কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীতের আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। উক্ত অনুষ্ঠানে সবক গ্রহণকারী শিক্ষার্থীরা সকলে নিজেদের মেধা ও মননের প্রকাশ ঘটিয়েছে।

সবক প্রদান অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত, হামদ, নাতে-রাসুল (স:) ও ইসলামী সংগীত পরিবেশন করে অত্র মাদরাসার শিক্ষার্থীরা। ছেলে ও মেয়েদের পৃথক পৃথক ভাবে তাদের পরিবশেনা উপস্থাপন করে।

ইসলামী সংগীত পরিবেশনা -Intisar Hifz Madrasha
ইসলামী সংগীত পরিবেশনা -Intisar Hifz Madrasha
কোরআন তেলাওয়াত উপস্থাপনা করেছে হিফয বিভাগের শিক্ষার্থী রুবাইয়েত হোসেন, মোহাম্মদ তামিম ইসলাম, রাইয়াত ইসলাম, শাহিনা আক্তার ও উম্মে তাসনিম  এবং দলীয় ইসলামী সংগীতে নেতৃত্ব দিয়েছে হিফয বিভাগের শিক্ষার্থী রুবাইয়েত হোসেন ইমু , নাযেরা বিভাগের শিক্ষার্থী নুসরাত জাহান রোজা ও  আমপারা  বিভাগের শিক্ষার্থী জুবায়ের হোসেন। অসাধারণ কিছু উপস্থাপনার জন্য বিশেষভাবে ধন্যবাদ অত্র মাদরাসার সহকারী শিক্ষক (জেনারেল) মাহফুযুর রহমান স্যারকে।

পুরষ্কার বিতরণ

ইনতিসার হিফয মাদরাসায় উক্ত সবক অনুষ্ঠানে সবক প্রদান ছাড়াও হাতের লেখা ও ছবির আঁকা প্রতিয়োগীতায় কৃত্তী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। পুরষ্কর বিতরণেরে কিছু খন্ড চিত্র

পুরষ্কার বিতরণ -Intisar Hifz Madrasah

পুরষ্কার বিতরণ শেষে সকলে এক ফ্রেমে -Intisar Hifz Madrasah

দৃষ্টি আকর্ষণ: ইনতিসার হিফয মাদরাসার শিক্ষার্থীদের লেখাগুলা পড়ুন

ভর্তি চলছে ২০২৪ সেশনে- ইনতিসার হিফয মাদরাসা

আজই ভর্তি করুন!!

ইনতিসার হিফয মাদরাসা, বাইপাইল শাখায় হিফয, নাযেরা, আমপারা, কায়দা ও জেনারেল বিভাগে ভর্তি চলছে। ঘুনে ধরা আজকের এ সমাজে আপনার সন্তানকে আল্লাহওয়ালা, ভালো মনের মানুষ হিসেবে গড়ে তুলতে এবং  কোরআনের শিক্ষায় শিক্ষায় শিক্ষিত করতে আজই আসুন ইনতিসার হিফয মাদরাসা, বাইপাইল শাখায়।

ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করুন:
ইনতিসার হিফয মাদরাসা
শেরআলী মার্কেট, আশুলিয়া, সাভার, ঢাকা

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

ধন্যবাদ আপনার মতামত জানানোর জন্য। আপনার মতামত লাইভ করা হয়েছে।