> ৪৬ তম বিসিএসের সার্কুলার প্রকাশ করলো পিএসসি - 46th BCS Circular

৪৬ তম বিসিএসের সার্কুলার প্রকাশ করলো পিএসসি - 46th BCS Circular

৪৬ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করছে পিএসসি
৪৬ তম বিসিএস, আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে জানুয়ারী মাসের প্রথম দিন প্রকাশ করা হবে ৪৬ তম বিসিএসের নতুন সার্কুলার (46th BCS Circular)। সেই লক্ষ্যেই নানা কার্যক্রম পরিচালনা করছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। এক বছরের মধ্যে একটি বিসিএসের সকল পরীক্ষা (প্রিলি, রিটেন ও ভাইভা)  শেষ করার চেষ্টা করছে পিএসসি। Join Telegram Group : English For BCS

৪৬ তম বিসিএস নিয়ে পিএসসির ভাবনা


৪৬ তম বিসিএসের বিষয়ে জানতে চাইলে পিএসসির একাধিক কর্মকতা জানান,“বছর শুরুর দিন অর্থাৎ ২০২৪ সালের জানুয়ারীর ১ তারিখ ৪৬ তম বিসিএসের সার্কুলার (46th BCS Circular) প্রকাশ ও  এর কার্যক্রম শুরু করতে চাই। 

৪৬ তম বিসিএসের বিজ্ঞপ্তিতে আবেদনের নির্দিষ্ট সময় উল্লেখ থাকবে। এছাড়াও ৪৬ তম বিসিএসের বিজ্ঞপ্তিতে প্রিলিমিনারি, রিটেন ও ভাইভার সম্ভাব্য তারিখ উল্লেখ থাকতে পারে। যেন পিএসসি একটি নির্দিষ্ট ডেডলাইন সামনে রেখে কাজ করতে পারে। এছাড়াও বছর শেষ হতে হতে ৪৬ তম বিসিএসের বিসিএস টি শেষ কারা যায় সেই লক্ষ্য নিয়ে কাজ করছে পিএসসি।

এছাড়াও পিএসসির কর্মকতা জানান, ৪৬ তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বয়সের ব্যাপারে ছাড় দেওয়া হতে পারে। তিনি বলেন যেহেতু বিসিএস আবেদন বা বিজ্ঞপ্তি প্রকাশের নির্দিষ্ট সময় ছিল নভেম্বরে, সেক্ষেত্রে যাদের বয়স নভেম্বরে ৩০ পার হয়ে গেছে তারা এবারের জানুয়ারীতে প্রকাশিত ৪৬ তম বিসিএসের সার্কুলার হলে তারাও আবেদন করতে পারবেন। বয়সের ছাড় শুধু মাত্র এবারের জন্য থাকবে। আগামী বছর বয়সের ব্যাপারে কোন ছাড় দেওয়া হবে না।

৪৬ তম বিসিএস কার্যক্রম নিয়ে পিএসসির কর্মকতা জানান, জনপ্রশাসন মন্ত্রনালয়কে শূন্য পদের চাহিদা দেওয়ার জন্য বলা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রনালয় শূন্য পদের চাহিদা পিএসসিতে দিলে সেই অনুসারে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এছাড়াও এবার বিসিএস নন-ক্যাডারের পদ উল্লেখ থাকবে। নিচের দেওয়া লিংক থেকে আপনার সরাসরি ৪৬ তম বিসিএসের অনলাইন আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন

পরামর্শ


৪৬ তম বিসিএস সার্কুলার বা বিজ্ঞপ্তির জন্য চাকরী প্রত্যাশী ভাই ও বোনেরা অধির আগ্রহে অপেক্ষা করছেন। প্রবাদ আছে "time and tide waits for none" অর্থাৎ  দেখতে দেখতে ৪৬ তম বিসিএসের সার্কুলার প্রকাশের সময় ঘনিয়ে আসছে। এখন শুধু পরীক্ষা দিলেই হবে না, এজন্য নিজেকে পরীক্ষার উপযোগী করে তুলতে হবে। আর এ জন্য প্রয়োজন সঠিক ভাবে প্রিপারেশন নেওয়া, পরিকল্পনা মাফিক পড়াশুনা করা। মনে রাখবেন ’বিসিএস কঠিন নয়, যদি প্রিপারেশন হয় গোছালো’।

Easy Learning English for BCS প্রোগ্রাম



আমরাই প্রথম বিসিএস কেন্দ্রিক শুধু মাত্র ইংরেজী প্রিপারেশন প্রোগ্রাম শুরু করেছি। যেখানে আপনি পাবেন পরিপূর্ন প্রিপারেশন নেওয়ার সুযোগ। থাকেছে অনলাইন ভিত্তিক কুইজ টেস্ট ও তাক্ষৎনিক প্রশ্ন উত্তর বা সমাধান জানার ব্যবস্থা।

৪৬ তম বিসিএসের সার্কুলার প্রকাশের সময় আর কিছুদিন বাকি আছে তাই অবহেলা না করে এখনি শুরু করে দিন বিসিএস প্রিপারেশন। আপনার এ পথ চলার সাথে আমরা আছি আপনার সাথে। আপনার প্রিপারেশন গোছালো করতে আমরা শুরু করেছে 'Easy Learning English for BCS' প্রোগ্রাম।

এ প্রোগামের মাধ্যমে আপনি বিসিএস সহ অন্যান্য পরীক্ষার 'English Preparation' নিতে পারবেন এবং Practice Test এর মাধ্যমে নিজেকে যাচাই করে নিতে পারবেন। 'Easy Learning English for BCS' প্রোগ্রামে অতীতের বিসিএস পরীক্ষার প্রশ্ন সমাধান ও প্র্যাকটিস যোগ করা হয়েছে।

আরো পড়ুন: 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.