> অ্যাপলের 14-ইঞ্চি আইপ্যাড ডিসপ্লে বাজারে আসবে আগামী বছর

অ্যাপলের 14-ইঞ্চি আইপ্যাড ডিসপ্লে বাজারে আসবে আগামী বছর

অ্যাপলের 14-ইঞ্চি আইপ্যাড ডিসপ্লে বাজারে আসবে আগামী বছর



অ্যাপল এই বছর একটি সম্পূর্ণ নতুন 14 ইঞ্চি আইপ্যাড মডেল প্রকাশের "কাছে পৌঁছেছে", ব্লুমবার্গের মার্ক গুরম্যান বিষয়টি নিশ্চিত করেছেন।

সাম্প্রতিক "পাওয়ার অন" নিউজলেটারে, গুরম্যান বলেছেন যে অ্যাপল 2021 সাল থেকে আরও বড় আইপ্যাডের ধারণাটি নিয়ে কাজ করছে এবং প্রায় 14 ইঞ্চি ডিসপ্লে মডেল প্রকাশ করেছে, যা এই বছর এখন পর্যন্ত সবচেয়ে বড় আইপ্যাড হতে পারে।
আরো পড়ুন: বাজারে চলে এসেছে আইফোর 15 প্লাস, জানুন এর বিভিন্ন ফিচার ( ইংরেজী ব্লগ)
গুরম্যানই প্রথম অ্যাপল ডিজাইনার এবং ইঞ্জিনিয়ারদের বড় স্ক্রীন সহ আইপ্যাড ধারনা নিয়ে খবর প্রকাশ করে সংবাদের শিরনাম হয়েছিলেন। জানুয়ারী 2022- খবর আসে যে BOE, Apple-এবং LG সহ একাধিক সরবরাহকারী প্রতিষ্ঠান ভবিষ্যতের আইপ্যাড মডেলগুলির জন্য প্রায় 15-ইঞ্চি আকারের OLED ডিসপ্লে তৈরির পরিকল্পনা করছে এবং প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বাড়াতে কাজ করছে।

আইপ্যাড



"মাজিন বু" নামে একজন দাবি করেছিল যে অ্যাপল একটি 14.1-ইঞ্চি ডিসপ্লে এবং M2 চিপ সহ একটি আইপ্যাডে নিয়ে কাজ করছে - ডিসপ্লে শিল্প বিশ্লেষক রস ইয়ং খবরটির সত্যতা নিশ্চিত করেছিলেন। তিনি আরো বলেন যে ডিভাইসটিতে একটি মিনি চিপ থাকবে। গত বছরের জুলাই মাসে,তিনি এখবর নিশ্চিত করেন যে অ্যাপল ডিভাইসটির জন্য একটি এলসিডি ডিসপ্লে প্রকাশ করার কথা চিন্তা করেছে, যা আইপ্যাড মিনি এবং আইপ্যাড এয়ারে ব্যবহৃত হচ্ছে।
আরো পড়ুন: শিশুদের ডিজিটাল ডিভাইস ব্যবহারে স্বাস্থ্য ঝুকি বৃদ্ধি পাচ্ছে-প্রতিকারের উপায়
2022 সালের অক্টোবরে, দ্য ইনফরমেশনের ওয়েন মা রিপোর্ট করেছিল যে অ্যাপল একটি 16-ইঞ্চি আইপ্যাড তৈরি করছে যা 2023 সালের চতুর্থ ত্রৈমাসিকে প্রকাশ করবে বলে আশা করেছিল। সম্ভাব্য ডিভাইসটি প্রায় 16-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর মতো স্ক্রীনের আকার থাকবে। একটি উল্লেখযোগ্যভাবে বড় ক্যানভাসের সাথে কাজ করার জন্য। অবশেষে, ইয়াং ডিসেম্বরে বলেছিলেন যে অ্যাপল একটি 14.1-ইঞ্চি আইপ্যাড চালু করার পরিকল্পনা বাতিল করেছে।

আইপ্যাড

বৃহত্তর আইপ্যাড মডেল সম্পর্কে গুজবগুলির অস্থির অবস্থা সত্ত্বেও, অ্যাপল এখনও ভবিষ্যতে এই জাতীয় ডিভাইস চালু করার সম্ভাবনায় আগ্রহী হতে পারে। 2018 সাল থেকে পাওয়া সবচেয়ে বড় আইপ্যাড হল 11-ইঞ্চি এবং 12.9-ইঞ্চি আইপ্যাড প্রো।
আরো পড়ুন: সাত বছর বয়সী বাচ্চাকে আপনি কি কি খাবার দিবেন জানতে পড়ুন ( ইংরেজী ব্লগ)
এর মানে হল যে বৃহত্তম আইপ্যাডগুলি এখনও ক্ষুদ্রতম ম্যাকবুক, এম1 ম্যাকবুক এয়ার এবং এম2 ম্যাকবুক প্রো থেকে ছোট, যা 13.3-ইঞ্চি ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত।যেহেতু 12.9-ইঞ্চি আইপ্যাড প্রো ইতিমধ্যে 13.3-ইঞ্চি ম্যাকবুকগুলির অনুরূপ পরিসরে রয়েছে এবং পরের বছর 13-ইঞ্চি বাড়ানোর গুজব রয়েছে, অ্যাপল উল্লেখযোগ্যভাবে বড় আইপ্যাড মডেল অফার করার আগে এটি কেবল সময়ের ব্যাপার বলে মনে হচ্ছে।

ব্লুমবার্গ বারবার বড় আইপ্যাডগুলিতে অ্যাপলের আগ্রহ নিয়ে আলোচনা করেছে এবং যদিও 14.1-ইঞ্চি আইপ্যাড মডেল যার কাজ চলছে তা এখন বাতিল বলে মনে করা হচ্ছে, 16-ইঞ্চি মডেলটি উন্নতির জন্য কাজ চলছে, যদিও আমরা তা করতে পারিনি। বেশ কিছুদিন ধরে এ সম্পর্কে কিছু শুনেছি।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

ধন্যবাদ আপনার মতামত জানানোর জন্য। আপনার মতামত লাইভ করা হয়েছে।